What's happening?

আঙুল কাটা জগলু – হুমায়ূন আহমেদ

আঙুল কাটা জগলু – হুমায়ূন আহমেদ

Your rating: 0
0 0 votes

বিবরণ

আঙুল কাটা জগলু গ্রন্থটি হুমায়ূন আহমেদ এর লিখিত এবং কাকলী প্রকাশনী কর্তৃক প্রকাশিত হিমু সিরিজের বাংলা উপন্যাস বিষয়ক জনপ্রিয় বই। আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এর মাধ্যমে আঙুল কাটা জগলু PDF বইটি সহজেই পড়তেডাউনলোড করে সংগ্রহে রাখতে পারবেন।

বইয়ের বিবরণ

  • বইয়ের নামঃ আঙ্গুল কাটা জগলু
  • লেখকঃ হুমায়ুন আহমেদ
  • প্রকাশকঃ কাকলী প্রকাশনী
  • সিরিজঃ হিমু
  • লেখার ধরনঃ উপন্যাস
  • পৃষ্ঠার সংখ্যাঃ ১০৭
  • সাইজঃ ১০ এমবি
  • ফরমেটঃ পিডিএফ (PDF)

সংক্ষিপ্ত রিভিউ

হিমুর কাজ হলো হাটাহাটি করা কোনো কারন ছাড়ায়। হাটাহাটি করতে গিয়ে আঙুল কাটা জগলুর সাথে তার কয়েকবার দেখা হয়েছে। যদিও হিমু তাকে চিনে না। জগলু হিমুকে ধরে আনতে বলে কারন সে ভাবে হয় হিমু পুলিশ এর ইনফরমার অথবা সে মজিদ এর লোক।তাই তাকে ধরে আনতে বলে। হিমুর সাথে জগলুর কথা হয়। হিমু তাকে বলে কারই ইনফরমার না।জগলু তার কথা বিশ্বাস করে না। তার জন্য চৈাবাচ্চায় পানি ভর্তে বলে কারন তারা হিমুকে ১মিনিট সেখানে ডুবিয়ে রাখতে চায়।তাদের ধারণা এতে কথা বের করা যায়। সেখানে গিয়ে দেখে মনসুর খান নামেও একজনকেও তারা ধরেছে। যদিও তাকে ধরেছে টাকার জন্য। ২০লাখ টাকা দিলেই তাকে ছেড়ে দেয়া হবে। টাকার সময় হয় সমস্যা।তার মেয়ে টাকা না দিয়ে পুলিশকে জানায়। ফলে পরিস্থিতি আরও খারাপ হয়। মনসুর সাহেবের মেয়ের নাম হলো মিতু। মিতুর সাথে পরে টাকা নিয়ে কথা বলে হিমু।যদিও একাজ হিমু নিজের ইচ্ছায় নিয়েছে। হিমু মিতুর সাথে কথা বলার সময় তাকে জানায় সে যে কাজ করেছে তার জন্য টাকার পরিমাণ বেড়ে গেছে। এখন ২৫লাখ দেয়া লাগবে। টাকা না দিলে মনসুর সাহেবের অবস্থা খারাপ হয়ে যাবে। মিতু রাজি হয়ে যায়। টাকা আনতে পাঠানো হয় হিমুকে।হিমু একা যেতে কিছুতেই রাজি হয় না। সে মনসুর সাহেবকে সাথে করে নিয়ে যেতে চায়। তার কথা হলো তাকে বাসায় দিয়ে আসবে এবং টাকা নিয়ে আসবে। হিমু তাদের বাড়ি গিয়ে টাকা নিয়ে আসে। তখনই জগলু ভাই ফোন দিয়ে বলে টাকা তার কাছে রাখতে সে এখন একটা সমস্যায় পরেছে। সে টাকা নিয়ে হাজির হয় তার খালাদের বাসায়।সেখানে বাদলের ঘরে সে টাকার ব্যাগটা রাখে। হিমুকে মিতুকে ফোন দিয়ে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে যদিও মিতা চায় না হিমু তার সাথে কথা বলুক।এ দিকে জগলু ভাইয়ের বাচ্চার সাথে তার কথা হয়। সে তার বাবাকে অনেক খুজতেছে কারন তার বাবা তাকে বলেছে জন্মদিন উপলক্ষে সে যা চায় তার বাবা তাকে তাই দিবে। সে একটা ভুতের বাচ্চা চায়।তা তার বাবাকে জানানো দরকার। হিমু মিতুদের বাড়িতে উপস্থিত হয় সে ব্যাগ নিয়ে সাথে টাকাও থাকে কারন সে এখনো টাকা গুলো জগলুকে দিতে পারে নি।তাই সে চায় টাকা গুলো আপাতত এখানেই থাকুক তারা যাওয়ার সময় হিমু গিয়ে নিয়ে আসবে টাকা।জগলু ভাই টাকা নিতে আসে রমনা পার্কে।সেখানে সে তার বাচ্চার উপহারের কথা বলে যে সে ভুতের বাচ্চা চায়। সে তখন টাকা দিতে পারে না কারন টাকা মিতুদের বাসায়।হিমু ভুতের বাচ্চা তার ছেলেকে দিয়ে আসে।যদিও সে ভুয়া একটা ভুত বানিয়ে তাকে বুঝেয়েছে যে এটি আসলেই ভুতের বাচ্চা। এর মাঝে জগলুর বিশেষ লোক মতিকে পুলিশে ধরে। তাকে মেরে ফেলে। হিমু তাকে হাসপাতাল থেকে নিয়ে আসে কবর দেয়ার জন্য।মতিকে নিয়ে তারা সবাই তখন অনেক বিপদে পরে।মিতুরা কানাদায় চলে যায়। হিমুকে চিঠি লেখে মিতু প্রতি মাসে।সাংকেতিক চিঠির মাধ্যমে বুঝাতে চায় সে হিমুকে ভালোবাসে। জগলু পুলিশের হাতে ধরা পরে তাও হিমু যেভাবে বলেছে সেভাবেই।

গল্পটা পড়ে আসলেই ভালো লেগেছে। হিমু পাঠক হওয়ায় আরো বেশি মজা পেয়েছি। গল্পটার মধ্যে মতির ডেডবডির কাহিনি প্রথমেে কষ্টদায়ক হলেও পরের অংশ পরে অনেক মজালেগেছে। এর কারন সেনাকি জীবন্ত হয়ে গিয়েছে আবার। মিতুর শেষের কাজগুলোতে ভালোই মজা পেয়েছি।জগলুর বাচ্চার কাহিনিও অনেকমজার ছিল। লেখক খুব সুন্দর করে উপস্থাপন করতে পেরেছেন বলেই গল্পটা এত ভালো লেগেছে।গল্পের আরেকটা মজার বিষয় হলো টাকা শেষে মনসুর সাহেবকেই দেন হিমু। – (সংগৃহীত)

এডমিন বার্তা : আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পাবেন সকল জনপ্রিয় দেশি বিদেশী লেখকদের বাংলা পিডিএফ (Bangla PDF) বই, খুব সহজেই ডাউনলোড করতে পারবেন অথবা অনলাইনে পড়তে পারবেন। আপনার পছন্দের বইটি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার কোনো অভিযোগ বা পরামর্শ থাকলেও আমাদের জানান, আমরা আপনার পরামর্শকে শ্রদ্ধাভরে মূল্যায়ন করি।

Director

Director

Cast

সম্পর্কিত বই

মাতাল হাওয়া – হুমায়ূন আহমেদ
কৃষ্ণপক্ষ – হুমায়ূন আহমেদ
ড্রাগন রাইডার PDF – কর্নেলিয়া ফুঙ্কে – Dragon Rider PDF – Cornelia Funke
লিলুয়া বাতাস – হুমায়ূন আহমেদ
দরজার ওপাশে – হুমায়ূন আহমেদ
মা – আনিসুল হক
আমি এবং কয়েকটি প্রজাপতি – হুমায়ূন আহমেদ
ছেলেটা – হুমায়ূন আহমেদ
দেয়াল – হুমায়ূন আহমেদ
শুভ্র – হুমায়ূন আহমেদ
আমার ছেলেবেলা – হুমায়ূন আহমেদ
চাঁপাডাঙার বউ PDF – তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published