What's happening?

আমিই মিসির আলি – হুমায়ূন আহমেদ

আমিই মিসির আলি – হুমায়ূন আহমেদ

Your rating: 0
0 0 votes

বিবরণ

আমিই মিসির আলি PDF। আমিই মিসির আলি (Amie Misir Ali) গ্রন্থটি হুমায়ূন আহমেদ (Humayun Ahmed) এর লিখিত এবং অন্যপ্রকাশ প্রকাশনী কর্তৃক প্রকাশিত বাংলা উপন্যাস বিষয়ক জনপ্রিয় বই। আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এর মাধ্যমে আমিই মিসির আলি PDF বইটি সহজেই পড়তে ও ডাউনলোড করে সংগ্রহে রাখতে পারবেন।

বইয়ের বিবরণ

  • বইয়ের নামঃ আমিই মিসির আলি
  • লেখকের নামঃ হুমায়ুন আহমেদ
  • প্রকাশকঃ অন্যপ্রকাশ
  • প্রকাশকালঃ ২০০০
  • সাইজঃ ১০ এমবি
  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali)
  • মোট পাতাঃ ৯৫ টি
  • বইয়ের ধরণঃ রহস্য উপন্যাস
  • সিরিজঃ মিসির আলি (Misir Ali #১২ )
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)

আমিই মিসির আলি বইয়ের রিভিউ

নিছক রহস্য সমাধান নয়, বরং এবার অদৃষ্ট নিজের বিরাট কার্য সাধন করার হাতিয়ার রূপে বেছে নিলো মিসির আলিকে। অদৃষ্টের এই অভিপ্রায়ে স্বার্থপরতা আর নির্মমতার ছাপ যেন স্পষ্ট।

অনিন্দ্য সুন্দরী এবং তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন এক মেয়ে লিলি। লিলি মিসির আলির নিকট এসেছে নিজের চলাফেরায় অক্ষম স্বামী সুলতানের চিঠি নিয়ে। চিঠিতে ছিল তাদের বাগানবাড়িতে মিসির আলিকে নিয়ে যাবার জন্যে পাঁচটা লোভনীয় টোপ। মিসির আলি টোপ গিললেন না। তবে কোনো এক বিচিত্র কারণে শেষ পর্যন্ত মিসির আলি সিদ্ধান্ত পালটে ছাত্রের সমুদ্র ভ্রমণের নিমন্ত্রণ উপেক্ষা করে লিলির সঙ্গে যাবার জন্য মনস্থির করলেন। এই মত পরিবর্তন কি লিলির সফলতার ফল? নাকি প্রকৃতির এক মহাপরিকল্পনার নিতান্তই ক্ষুদ্র এক অংশ?

জেলখানার মতন পাচিল ঘেরা প্রকাণ্ড বাড়িটার প্রথম দর্শনে অযৌক্তিক এক ভীতি এসে গ্রাস করলো মিসির আলিকে। লিলি আর সুলতান বাদে গোটা বাড়িটার বাসিন্দা মোটে এক দারোয়ান আর তিনটে কুকুর৷ বাড়ির লোকগুলো রহস্যময়। তাদের আচরণে মিসির আলি ভিন্ন কিছুর আভাস পান। বাড়িটার সংলগ্নে আরো ছিল নৃশংসতার অশুভ রক্তে রঞ্জিত এক রহস্যময় কালি মন্দির ও কূয়া। সুলতানের জীবনেও ঘটেছিল এক অতিপ্রাকৃত ঘটনা। চিঠিতে ইএসপি ক্ষমতা সম্পন্ন একটি মেয়ের কথাও বলা হয়েছিল। আতংকময় কিছু ঘটনা ঘটে যায় মিসির আলির সঙ্গে। রহস্য ক্রমেই আচ্ছাদিত করে ফেলে তাকে। যতক্ষণে সবকিছুর অন্তরালে লুকায়িত ভয়াবহ কুটিল সত্যিটা যতক্ষণে তিনি ধরতে পারলেন, ততক্ষণে তার জীবন বিপন্ন হয়ে পড়েছে।

মিসির আলি মানেই এক ঘোর লাগা অনুভূতি, অন্য দুনিয়ায় হারিয়ে যাওয়া কিছুসময়ের জন্য। লেখকের সৃষ্ট সেই জগতে প্রবেশ করলে আর নিস্তার নেই৷ রহস্য আর উদ্বেগ বের হবার সমস্ত পথ রোধ করে দেয়। সুতরাং এক বসায় বই শেষ না করে ওঠা অসম্ভব। “আমিই মিসির আলি”-ও তার ব্যতিক্রম নয়।

এক পর্যায়ে তীব্র আতংক এসে গ্রাস করেছিল আমাকে৷ সে লেখকের কথাই বলি বা লেখকের সৃষ্ট সেই দুনিয়ার ভাগ্যের কথা, কারোরই মিসির আলিকে শেষ করে দেবার মতো দুঃসাহস বা নির্মমতা দেখাবার ক্ষমতা হবে না। এই সাধারণ বাস্তব উপলব্ধিটাও যেন আতংকের তোড়ে লোপ পেয়ে গিয়েছিল। শেষে মিসির আলি আবারো প্রমাণ করে স্নায়ুযুদ্ধে তার প্রতিপক্ষ হবা কত বড় বোকামি। তবে হুট করেই শেষ হয়ে যায় গল্প। সৃষ্ট হওয়া সেই আতংক আর উদ্বেগের অনুভূতি দপ করে নিভে যায়। এমন হঠকারিতা না করলে বোধহয় আরো অনেকখানি উপভোগ করা যেত বইটা।

নিচের লিংক থেকে ০৭ মেগাবাইটের আমিই মিসির আলি (Amie Misir Ali) বইটি ডাউনলোড করে কিংবা অনলাইনে যেকোন সময় হুমায়ূন আহমেদ এর এই জনপ্রিয় উপন্যাস বইটি পড়ে নিতে পারবেন।

এডমিন বার্তা : আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পাবেন সকল জনপ্রিয় দেশি বিদেশী লেখকদের বাংলা পিডিএফ (Bangla PDF) বই, খুব সহজেই ডাউনলোড করতে পারবেন অথবা অনলাইনে পড়তে পারবেন। আপনার পছন্দের বইটি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার কোনো অভিযোগ বা পরামর্শ থাকলেও আমাদের জানান, আমরা আপনার পরামর্শকে শ্রদ্ধাভরে মূল্যায়ন করি।

Director

Director

Cast

সম্পর্কিত বই

সে আসে ধীরে – হুমায়ূন আহমেদ
নীল মানুষ – হুমায়ূন আহমেদ
ফিহা সমীকরন – হুমায়ূন আহমেদ
ফাউনটেনপেন – হুমায়ূন আহমেদ
সমুদ্র বিলাস – হুমায়ূন আহমেদ
তোমাকে – হুমায়ূন আহমেদ
রুপা – হুমায়ূন আহমেদ
মেঘের ছায়া – হুমায়ূন আহমেদ
যখন নামিবে আধাঁর – হুমায়ূন আহমেদ
লীলাবতী – হুমায়ূন আহমেদ
তন্দ্রাবিলাস – হুমায়ূন আহমেদ
কিছু শৈশব – হুমায়ূন আহমেদ

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published