What's happening?

আমি এবং আমরা – হুমায়ূন আহমেদ

আমি এবং আমরা – হুমায়ূন আহমেদ

Your rating: 0
0 0 votes

Synopsis

আমি এবং আমরা PDF। আমি এবং আমরা (Ami abong Amra) গ্রন্থটি হুমায়ূন আহমেদ (Humayun Ahmed) এর লিখিত এবং প্রতীক প্রকাশনী কর্তৃক প্রকাশিত বাংলা রহস্য উপন্যাস বিষয়ক জনপ্রিয় বই। আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এর মাধ্যমে আমি এবং আমরা PDF বইটি সহজেই পড়তে ও ডাউনলোড করে সংগ্রহে রাখতে পারবেন।

বইয়ের বিবরণ

  • বইয়ের নামঃ আমি এবং আমরা
  • লেখকের নামঃ হুমায়ুন আহমেদ
  • প্রকাশকঃ প্রতীক প্রকাশনী
  • প্রকাশকালঃ ১৯৯৩
  • সাইজঃ ৯ এমবি
  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali)
  • মোট পাতাঃ ৯৬ টি
  • বইয়ের ধরণঃ রহস্য উপন্যাস
  • সিরিজঃ মিসির আলি (Misir Ali #১০ )
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)

আমি এবং আমরা বইয়ের রিভিউ

আমার অনেক গুলো ভালো লাগা কাজের মধ্যে বই পড়া অন্যতম একটি, বই পড়তে আমার ভীষণ ভালো লাগে। বিশেষ করে হুমায়ূন আহমেদ বই পড়তে আমার বেশি ভালো লাগে, জুন ১৯৯৩ সালে প্রতীক প্রকাশনী হতে স্যারের এই “আমি এবং আমরা” বই টি প্রথম প্রকাশিত হয়, জনপ্রিয় এই বইটি আমি কম করে ৩ বার পড়েছি, এক কোথায় অসাধারণ! আমি অনুরোধ করবো সময় পেলে একবার হলেও এই বইটি পড়ার জন্য।

পাঠপ্রতিক্রিয়া

রহস্য ধাঁচের গল্প নিয়ে রচিত এই উপন্যাসটি, গল্প-চরিত্রের নানা দিক হুমায়ূন আহমেদ স্যার এই উপন্যাসটি মাধ্যমে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। উপন্যাসটি পড়ার সময় অনেক অনেক ভালো লাগা অনুভব করছিলাম। উপন্যাসটি আমার ভীষণই ভীষণই ভালো লেগেছে, আপনারা যারা হুমায়ূন আহমেদ স্যারের “আমি এবং আমরা” উপন্যাসটি পড়বেন বলে ভাবছে তাদের বলবো, তাড়াতাড়ি পড়ে ফেলুন, আমার বিশ্বাস আপনারও আমার মতোই ভালো লাগবে!

উপন্যাসটির কয়েক লাইন

বদু ভাত বাড়তে গেল না। উবু হয়ে খাঁচার সামনে বসে রইল। মিসির আলি নিশ্বাস ফেলে ভাবলেন, পাখি দুটি যদি বদু নিজে খাঁচায় না ঢোকাত তা হলে কি সে এতটা আগ্রহ বোধ করত? মুরগি ডিম পেড়ে চেঁচিয়ে পাড়া মাথায় তোলে। যেসব মুরগি ডিম পাড়ার দৃশ্য দেখে তারা চুপ করে থাকে। সম্ভবত বিরক্তই হয়।
মিসির আলি খাতায় বড় বড় করে লিখলেন–মুশফেকুর রহমান। এটি হচ্ছে শিরোনাম। শিরোনাম বড় করেই লিখতে হয়। মূল অংশ থাকে ছোট হরফে লেখা। তিনি দ্রুত লিখতে লাগলেন। খানিকক্ষণ পরে অবাক হয়ে দেখলেন তিনি যা লিখেছেন তা হচ্ছে–

মুশফেকুর রহমান
মুশফেকুর রহমান। মুশফেকুর রহমান। মুশফেকুর রহমান। মুশফেকুর রহমান মুশফেকুর রহমান। মুশফেকুর রহমান…
মিসির আলি নিজের লেখার দিকে খুবই অবাক হয়ে তাকিয়ে রইলেন। ব্যাপার বুঝতে পারছেন না। তাঁর নিজের চিন্তাভাবনা কি এলোমেলো হয়ে গেছে? এরকম কাণ্ড তো আগে কখনো ঘটে নি। তিনি বড় ধরনের সমস্যার মুখোমুখি হয়েছেন। তবে এ জাতীয় সমস্যার মুখোমুখি তো তিনি আগেও হয়েছেন, কখনো এমন বিচলিত বোধ করেন নি। এবার করছেন কেন?
মুশফেকুর রহমান নামের মানুষটি তাঁকে কি ধাধায় ফেলে দিয়েছে? মানুষটি কি একজন মানসিক রোগী? নাকি সে ভান করছে? সে মানসিক রোগী হলে সমস্যা সহজ, সে যদি ভান করে তা হলে সমস্যা মোটেই সহজ নয়।

নিচের লিংক থেকে ০৯ মেগাবাইটের আমি এবং আমরা (Ami abong Amra) বইটি ডাউনলোড করে কিংবা অনলাইনে যেকোন সময় হুমায়ূন আহমেদ এর এই জনপ্রিয় রহস্য উপন্যাস বইটি পড়ে নিতে পারবেন।

এডমিন বার্তা : আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পাবেন সকল জনপ্রিয় দেশি বিদেশী লেখকদের বাংলা পিডিএফ (Bangla PDF) বই, খুব সহজেই ডাউনলোড করতে পারবেন অথবা অনলাইনে পড়তে পারবেন। আপনার পছন্দের বইটি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার কোনো অভিযোগ বা পরামর্শ থাকলেও আমাদের জানান, আমরা আপনার পরামর্শকে শ্রদ্ধাভরে মূল্যায়ন করি।

Director

Director

Cast

Similar titles

বলপয়েন্ট – হুমায়ূন আহমেদ
রুমালী – হুমায়ূন আহমেদ
শেষের কবিতা – রবীন্দ্রনাথ ঠাকুর
অপরাহ্ন – হুমায়ূন আহমেদ
সবাই গেছে বনে – হুমায়ূন আহমেদ
ড্রাগন রাইডার PDF – কর্নেলিয়া ফুঙ্কে – Dragon Rider PDF – Cornelia Funke
বাদল দিনের দ্বিতীয় কদম ফুল – হুমায়ূন আহমেদ
আজ আমি কোথাও যাব না – হুমায়ূন আহমেদ
আয়নাঘর – হুমায়ূন আহমেদ
সত্যের আড়ালে PDF – সুনীল গঙ্গোপাধ্যায়
অরণ্য – হুমায়ূন আহমেদ
একটি সাইকেল এবং কয়েকটি ডাহুক পাখি – হুমায়ূন আহমেদ

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published