What's happening?

আজ দুপুরে তোমার নিমন্ত্রণ – হুমায়ূন আহমেদ

আজ দুপুরে তোমার নিমন্ত্রণ – হুমায়ূন আহমেদ

Your rating: 0
10 1 vote

বিবরণ

আজ দুপুরে তোমার নিমন্ত্রণ গ্রন্থটি হুমায়ূন আহমেদ এর লিখিত এবং অন্যপ্রকাশ প্রকাশনী কর্তৃক প্রকাশিত বাংলা গল্প বিষয়ক জনপ্রিয় বই। আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এর মাধ্যমে আজ দুপুরে তোমার নিমন্ত্রণ PDF বইটি সহজেই পড়তেডাউনলোড করে সংগ্রহে রাখতে পারবেন।

বইয়ের বিবরণ

  • বইয়ের নামঃ আজ দুপুরে তোমার নিমন্ত্রণ
  • লেখকঃ হুমায়ূন আহমেদ
  • প্রকাশিতঃ ফেব্রুয়ারী ২০০৯
  • প্রকাশকঃ অন্যপ্রকাশ
  • সাইজঃ ১০ এমবি
  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali)
  • পাতা সংখ্যাঃ ১১২ টি
  • বইয়ের ধরণঃ গল্প
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)

আজ দুপুরে তোমার নিমন্ত্রণ রিভিউ

ওসি সাহেব প্রশ্ন করছেন তার চেহারা অতি দ্র। তার গায়ে পুলিশের ইউনিফর্মও নেই। তিনি পান খাচ্ছেন। পান খাওয়া মানুষরা শান্ত প্রকৃতির হয়। জহির ওসি সাহেবের মুখোমুখি বসে নি। কোনাকুনি বসেছে। সে ওসি সাহেবের সামনেই বসতে চাচ্ছিল। ওসি সাহেব বললেন, এই চেয়ারটা ভালো না। গদি ছিঁড়ে গেছে। অপিনি এই চেয়ারে বসুন।
ঘরটা ছোট। দুটা জানালার একটা বন্ধ। ঘরভর্তি ফাইলপত্র। মেঝেতেও অনেক ফাইল ছড়ানো। মনে হয় এই ঘরটা গুদামঘর হিসেবে ব্যবহার করা হয়। মাথার ওপর সিলিং ফ্যান আছে। সিলিং ফ্যানে ময়লা জমে কুচকুচে কালো হয়ে আছে। ফ্যান ঘুরছে, কিন্তু তেমন বাতাস পাওয়া যাচ্ছে না। এই ঘরের একটা বিশেষত্ব হচ্ছে–ঘরভর্তি টিকটিকি। অনেকে টিকটিকি ঘেন্না করে। সে করে না। শায়লা করত। বিয়ের রাতে বাসরঘরে শায়লার শাড়িতে একটা টিকটিকি উঠে পড়েছিল। শায়লা ও মাগো! বলে এমন চিৎকার দিয়েছিল যে চারদিক থেকে লোকজন এসেছে। শায়লার মা দরজা ধাক্কাতে ধাক্কাতে বলেছেন, কী হয়েছে? এই শায়লা কী হয়েছে? লজ্জার ব্যাপার হয়েছিল।
জহির সাহেব শুরু করুন।
কী শুরু করব?
ঘটনাটা কীভাবে ঘটেছিল, অর্থাৎ আপনি কখন জানলেন, আপনার স্ত্রী আত্মহত্যা করেছেন?
আমাদের ফ্ল্যাটে দুটা শোবার ঘর। সেই রাতে আমাদের সামান্য ঝগড়া হয়েছিল। দুজন দুঘরে শুয়েছি। ভোরবেলা তাকে ডাকতে গিয়ে দেখি, ভেতর . থেকে তালাবন্ধ। তখন দরজা ভেঙে ভেতরে ঢুকলাম। ঢুকে দেখি সিলিং ফ্যানে। শাড়ি পেঁচিয়ে সে ঝুলছে।
উপন্যাসটির কয়েক লাইন

পাঠপ্রতিক্রিয়া

এক অদ্ভুত ধাঁচের গল্প নিয়ে রচিত এই উপন্যাসটি, উপন্যাসটির নানা দিক হুমায়ূন আহমেদ স্যার এই উপন্যাসটি মাধ্যমে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। উপন্যাসটি পড়ার সময় অনেক অনেক ভালো লাগা অনুভব করছিলাম। উপন্যাসটি আমার ভীষণই ভীষণই ভালো লেগেছে, আপনারা যারা হুমায়ূন আহমেদ স্যারের “আজ দুপুরে তোমার নিমন্ত্রণ” উপন্যাসটি পড়বেন বলে ভাবছে তাদের বলবো, তাড়াতাড়ি পড়ে ফেলুন, আশা করি আপনারও আমার মতোই ভালো লাগবে!

এডমিন বার্তা : আপনি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পাবেন সকল জনপ্রিয় দেশি বিদেশী লেখকদের বাংলা পিডিএফ (Bangla PDF) বই, খুব সহজেই ডাউনলোড করতে পারবেন অথবা অনলাইনে পড়তে পারবেন। আপনার পছন্দের বইটি আরেফিন ইবুকস (Arefin eBooks) এ পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার কোনো অভিযোগ বা পরামর্শ থাকলেও আমাদের জানান, আমরা আপনার পরামর্শকে শ্রদ্ধাভরে মূল্যায়ন করি।

Director

Director

Cast

সম্পর্কিত বই

ফিহা সমীকরন – হুমায়ূন আহমেদ
আয়োময় – হুমায়ূন আহমেদ
তন্দ্রাবিলাস – হুমায়ূন আহমেদ
আঙুল কাটা জগলু – হুমায়ূন আহমেদ
শূন্য – হুমায়ূন আহমেদ
এলেবেলে ১ – হুমায়ূন আহমেদ
হিমু মামা – হুমায়ূন আহমেদ
নন্দিত নরকে – হুমায়ূন আহমেদ
উঠোন পেরিয়ে দুই পা – হুমায়ূন আহমেদ
সানাউল্লার মহাবিপদ – হুমায়ূন আহমেদ
সূর্যের দিন – হুমায়ূন আহমেদ
মে ফ্লাওয়ার – হুমায়ূন আহমেদ

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published