এসএসিস রেজাল্ট ২০২৩ কবে? এসএসটিএস প্রচার ফলাফল প্রকাশের তারিখ

Books Arefin July 24, 2023

ব্রেকিং নিউজ: SSC রেজাল্ট 2023 কবে দেওয়া হবে? বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি শীঘ্রই ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করবে

এই বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী সমস্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য অবশেষে অপেক্ষার অবসান হল! বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি ঘোষণা করেছে যে তারা শীঘ্রই 2023 সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ প্রকাশ করবে। আপনি কখন আপনার ফলাফল আশা করতে পারেন তা জানতে, পড়ুন।

SSC ফলাফল 2023 কখন দেওয়া হবে?

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা ৩০ এপ্রিল থেকে ২৮ মে পর্যন্ত অনুষ্ঠিত হয়, যাতে ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের মোট ২০ লাখ ৭২ হাজার ১৭০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষার ফলাফল 27 থেকে 29 জুলাই পর্যন্ত যে কোনও দিন প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।

SSC পরীক্ষার ফলাফল 2023 কখন দেওয়া হবে?

সর্বশেষ সৃজনশীল বিষয়ের পরীক্ষা 28 মে অনুষ্ঠিত হয়েছিল এবং ব্যবহারিক বা ল্যাব পরীক্ষা 2রা জুন পর্যন্ত গ্রহণ করা হয়েছিল। এর পরে, উত্তরপত্রের মূল্যায়নের প্রক্রিয়া দুটি অংশে শুরু হয়- প্রথমত শিক্ষকরা সৃজনশীল প্রশ্নের উত্তর মূল্যায়ন করে এবং দ্বিতীয়ত, স্বয়ংক্রিয় মেশিনের মাধ্যমে MCQ (মাল্টিপল চয়েস প্রশ্ন) মূল্যায়ন করা হয়। এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে প্রায় দেড় মাস সময় লাগবে বলে আশা করা হচ্ছে যার পরে জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসি ফলাফল 2023 ঘোষণা করা হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল 2023 প্রকাশের তারিখ

এসএসিস রেজাল্ট ২০২৩ কবে? এসএসটিএস প্রচার ফলাফল প্রকাশের তারিখ

২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের সঠিক তারিখ সম্পর্কে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার বলেন, ফলাফলের প্রস্তুতি ইতিমধ্যেই চলছে। এ বছর করোনা বা বন্যার প্রতিবন্ধকতা না থাকায় বিগত বছরের তুলনায় দ্রুত ও নির্ভুলভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে; সুতরাং, সাধারণ নিয়ম অনুসারে, পরীক্ষা শেষ হওয়ার দুই মাস বা ষাট দিনের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল 2023 প্রকাশ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও 28 জুলাই, 2023 (শুক্রবার) ফলাফল প্রকাশ করতে সম্মত হয়েছেন। তাই, সকল এসএসসি পরীক্ষার্থীরা, এই গুরুত্বপূর্ণ দিনে আপনার চোখ-কান খোলা রাখুন!

উপসংহার:

আমরা কখন এসএসসি পরীক্ষার ফলাফল 2023 প্রকাশের আশা করতে পারি তার বিশদ ব্যাখ্যা সহ, এই নিবন্ধটি শেষ করে। আমরা আশা করি যে সমস্ত শিক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে তারা শীঘ্রই তাদের পেতে সক্ষম হবে। বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি তাদের যথাসাধ্য চেষ্টা করছে যাতে প্রতিটি শিক্ষার্থীর কঠোর পরিশ্রমের প্রতিফল হয় এবং তারা যা প্রাপ্য তা অর্জন করে। ভাগ্য সুপ্রসন্ন হোক!

Categories

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published