এসএসসি সকল বোর্ডের রেজাল্ট দেখুন এখানে

Books Arefin July 24, 2023

এসএসসি ফলাফল 2023 এর জন্য প্রত্যাশা তার শীর্ষে, কারণ শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা কখন এসএসসি ফলাফল 2023 দেওয়া হবে তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন? বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি (BIEBCC) নিশ্চিত করেছে যে SSC পরীক্ষার ফলাফল 2023 প্রকাশের তারিখ খুব শীঘ্রই।

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ৭২ হাজার ১৭০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এই নিবন্ধটির সাথে, আমরা ফলাফলগুলি কখন ঘোষণা করা হবে এবং এটি সময়মতো প্রকাশিত হয় তা নিশ্চিত করার জন্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে সে সম্পর্কে সমস্ত সাম্প্রতিক খবর সরবরাহ করি।

কখন SSC পরীক্ষার ফলাফল 2023 প্রকাশের তারিখ ঘোষণা করা হবে?

সকল বোর্ডের রেজাল্ট দেখুন

এসএসসি পরীক্ষা 2023 30 এপ্রিল শুরু হয়েছিল, এবং 28 মে পর্যন্ত এক মাস ধরে চলেছিল। 2023 সালের এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে, দুটি অংশে উত্তরপত্র মূল্যায়নের কাজ চলছে- শিক্ষকদের দ্বারা সৃজনশীল পত্র এবং স্বয়ংক্রিয় মেশিনের মাধ্যমে বহুনির্বাচনী প্রশ্নপত্র (ওএমআর)।

এটি দেড় মাসের মধ্যে শেষ হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চুক্তিতে জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসি 2023-এর ফলাফল ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। অতএব, এটি নিশ্চিত করা হয়েছে যে ফলাফল আগামী 28শে জুলাই, 2023 (শুক্রবার) প্রকাশিত হবে।

ফলাফলের সময়মত প্রকাশ নিশ্চিত করার জন্য কি পদক্ষেপ নেওয়া হয়েছে?

এবারের এসএসসি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার বলেন, ইতোমধ্যে এসএসসির ফলাফলের প্রস্তুতি চলছে।

এবার যেহেতু করোনা বা বন্যার কারণে কোনো প্রতিবন্ধকতা ছিল না, তাই আগের বছরের তুলনায় ২০২৩ সালের এসএসসি পরীক্ষা খুব দ্রুত ও নির্ভুলভাবে সম্পন্ন হয়েছে। তাই সাধারণ নিয়ম অনুযায়ী, এসএসসি পরীক্ষার ফলাফল 2023 পরীক্ষা নেওয়ার দুই মাস বা 60 দিনের মধ্যে প্রকাশ করা হবে।

উপসংহার

আমরা আশা করি যে এসএসসি ফলাফল 2023 কবে দেওয়া হবে সে সম্পর্কে এই নিবন্ধে এই সমস্ত তথ্য সরবরাহ করা হয়েছে? আপনি ফলাফল প্রকাশ করার সম্ভাবনা সম্পর্কে একটি ভাল ধারণা পেতে সক্ষম হয়েছে. এই বছর এসএসসি এবং সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী সমস্ত প্রার্থীদের ফলাফল সম্পর্কিত সমস্ত সর্বশেষ সংবাদ সম্পর্কে আপডেট থাকতে এবং সেই অনুযায়ী তাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

শুভকামনা! শুভকামনা! ইতিবাচক মনোভাব রাখুন! কঠোর পরিশ্রম! আপনার স্বপ্ন অর্জন!

Categories

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published